Prabha Dutt Fellowship for Journalistsঃ সংস্কৃতি-প্রভা দত্ত ফেলোশিপ // Sanskriti Foundation

Prabha Dutt Fellowship for Journalists

 

প্রভা দত্ত ফেলোশিপ দেওয়া হয় মেয়েদের, যারা জার্নালিজমে বিশেষ অবদান রাখে। এই ফেলোশিপ- টি প্রত্যেক বছর দেওয়া হয়। পরবর্তী সময়ে প্রকাশনার জন্য একটি বই বা মনোগ্রাফে কাজ করতে পারে।  হিন্দি, ইংরেজি বা কোনো আঞ্চলিক ভাষাতে কাজ করা যেতে পারে।

 

উদ্দেশ্যঃ

ফেলোশিপের উদ্দেশ্য তরুণ নারীরা মিডিয়ায় সাংবাদিকের স্বল্প মেয়াদী চাপের অধীনে কাজ না করে অর্থপূর্ণ প্রকল্পগুলি অনুসরণ করে তাদের সম্ভাব্যতা বিকাশের জন্য উত্সাহিত করা। 

ফেলোশিপের খরচ ও ভ্রমণ খরচসহ ১,০০,০০০ টাকা অনুদান দেবে। কাজ হিন্দি, ইংরেজি বা কোনো আঞ্চলিক ভাষাতে  করা যেতে পারে। 

শর্তাবলী:

ফেলোশিপের সময়কাল দশ মাস। দুই ধাপে ১,০০,০০০ টাকা দেওয়া হবে ।  প্রথম পর্ব শেষে অনুদান প্রকল্প জমা দেওয়ার পর দ্বিতীয় পুরস্কার প্রথম চার মাস পর একটি অগ্রগতি প্রতিবেদন প্রয়োজন দিতে হবে।  


যোগ্যতা:

এই ফেলোশিপ শুধুমাত্র ২5 থেকে 40 বছর বয়সী ভারতীয় নাগরিকদের জন্য।  এটি প্রিন্ট সাংবাদিকদের জন্য। Fellows-কে প্রতিষ্ঠিত প্রকাশনায় একটি নির্দিষ্ট নিবন্ধ সংখ্যা প্রকাশ করতে হবে। পরবর্তী প্রকাশনার জন্য ফলো একটি বই বা মনোগ্রাফে কাজ করতে পারে।

চুক্তি:

ফেলোশিপ সময়ের মধ্যে নিয়মিত ভাবে কাজ করা ও সাথে থাকার জন্য 'সংস্কৃতি প্রতিষ্টান'-এর সাথে আবেদনকারীকে একটি চুক্তি স্বাক্ষর করতে হবে। 

কিভাবে আবেদন করতে হবে?

প্রার্থীদের-কে দুই পৃষ্ঠার মতো সিভি পাঠাতে হবে এবং প্রায় ২৫০-৩০০ শব্দের মধ্যে তাদের প্রকল্প ব্যাখ্যা করতে হবে। যোগাযোগের সুবিধার জন্য ই-মেইল আইডি-সহ সম্পূর্ণ পোস্টাল এবং টেলিফোনের বিবরণ জমা দিতে হবে। কাজের পাঁচটি নমুনা জানাতে হবে। নাম এবং যোগাযোগের ঠিকানা / দুই সুপারিশকারীর টেলিফোন পাঠাতে হবে।  


পোস্টে পাঠানোর সময় আবেদনপত্রটিতে 'সংস্কৃতি-প্রভা দত্ত ফেলোশিপ' শিরোনামটি লিখতে হবে অথবা 'সংস্কৃতি-প্রভা দত্ত ফেলোশিপ' সহ fellowships@sanskritifoundation.org-এ ইমেল করা যেতে পারে। 


আরো বিস্তারিত জানার জন্য

লিঙ্ক

0 Comments:

Thanks